২০২১ এর ২৩ জানুয়ারি একটি ঐতিহাসিক দিন : এমপি মজিদ খান

২০২১ এর ২৩ জানুয়ারি একটি ঐতিহাসিক দিন : এমপি মজিদ খান

মুজিববর্ষ উপলক্ষে হবিগঞ্জের বানিয়াচংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর পেয়েছেন ৫৫ পরিবার। শুধূ ঘর‘ই নয় ঘরের সাথে ২ শতক করে জমি ও পেয়েছেন ওই সমস্ত ভূমি ও গৃহহীন পরিবার।শনিবার (২৩ জানুয়ারি) সকাল ৯টায় গনভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘর হস্তান্তরের আনুষ্ঠানিক উদ্ধোধন করেছেন।



এ উপলক্ষে বানিয়াচং উপজেলা পরিষদ মিলনায়তন থেকে সংযুক্ত হয়ে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও বেসরকারি সদস্যদের বিল ও সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান,উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী,উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা, সহকারী কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান ঊর্মি,অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন,ভাইস চেয়ারম্যান ফারুক আমীন, কৃষি কর্মকর্তা এনামূল হক,অধ্যক্ষ স্বপন কুমার দাশ,শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম সরকার, ইউএইচও শামীমা আক্তার, প্রকল্প কর্মকর্তা মলয় কুমার দাশ,সাবরেজিষ্ট্রার মোস্তফা কামাল পাশা,সহকারী প্রোগ্রামার মোফাজ্জল হোসেন,যুব উন্নয়ন কর্মকর্তা জাফর সিদ্দিকী, উপজেলা যুবলীগের সভাপতি ও ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রেখাছ মিয়া, আওযামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া,ফায়ার স্টেশন ইনচার্জ সৈয়দ শেখ ও প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া প্রমূখ।
বানিয়াচং উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বানিয়াচং উপজেলায় তালিকাভূক্ত ভূমিহীন পরিবার আছে ৯৮৭টি। তাদেরকে পর্যায়ক্রমে ঘরসহ জমি প্রদান করা হবে। যাদের নিজস্ব ভূমি আছে কিন্তু ঘর নেই তাদেরকেও ঘর তৈরি করে দেওয়া হবে বলে জানানো হয়।এ উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি বলেন, ২৩ জানুয়ারি ২০২১ একটি ঐতিহাসিক দিন।
এ ঐতিহাসিক দিনের আজকের এই ঘটনার স্বাক্ষী হয়ে রইলাম আমরা সবাই। তিনি এ সময় আরও বলেন, কোন রাষ্ট্রনায়ক একদিনে একসাথে এত ঘর গৃহহীনদেরকে কখনও দিয়েছেন বলে কোন নজির বিশ্বের বুকে নেই।এটা সম্ভব হয়েছে জাতিরজনক বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দেশবাসীর জন্য এর চেয়ে আর বড় সুসংবাদ আর কি হতে পারে। আমরা সকলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবো। আমরা আজ দোয়া করবো জাতিরজনকের আত্মার শান্তির জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে কোন মানুষ গৃহহীন থাকবে না,পর্যায়ক্রমে সকল গৃহহীনদের গৃহ নির্মাণসহ সকল প্রকার সুযোগ-সুবিধা পাবে সমাজের অসহায় হতদরিদ্র মানুষরা। এ মহতি কাজটি সুন্দরভাবে সম্পন্ন করায় উপজেলা প্রশাসনসহ এ কাজে জড়িত সকলকে ধন্যবাদও জানান তিনি।
Previous Post
First

0 Comments: