অভিনেত্রী সাফা কবির এর জীবনী  | Safa Kabir Biography In Bangla

অভিনেত্রী সাফা কবির এর জীবনী | Safa Kabir Biography In Bangla

 সাফা কবির এর জীবন কাহিনী  Safa Kabir Life Story


এই কাহিনী হলো এমন একজন মানুষের যিনি খুব অল্প সময়ে এদেশের তরুন প্রজন্মের কাছে একজন কিউট এন্ড সেনসেশনাল অভিনেত্রী হিসাবে নিজেকে প্রতিষ্টিত করেছেন । তিনি হলেন সাফা কবির, বর্তমান সময়ের একজন উদীয়মান বাংলাদেশী মডেল এবং টেলিভিশন অভিনেত্রী। তিনি মডেলিংয়ের মাধ্যমে মিডিয়া জগতে আত্বপ্রকাশ করেন । এর পর তিনি লাইম লাইটে আসেন নাটক এট অলটাইম দৌড়ের উপর এ অভিনয়ের মাধ্যমে। খুব অল্প সময়ে তিনি বাংলাদেশের টেলিভিশান নাটকের অন্যতম সফল ও আলোচিত ব্যস্ত অভিনেত্রী হয়ে উঠেন ।



সাফা কবির ২৯ আগষ্ট ১৯৯৪সালে বরিশালে জন্মগ্রহণ করেন। তার বয়স ২৪ বছর, উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫৩ কেজি, ধর্ম: ইসলাম । তার রাশি হলো : কন্যা রাশি । সাফার যখন জন্ম হয় তখন তার বাবা হুমায়ুন কবির রাশিয়ার ছিলেন ব্যবসার কাজে এবং এজন্য তার দাদা সাফার নাম রাখেন “আনাটনি কেলি” , তবে সবাই তাকে সাফা কবির নামে ভাল চিনেন । বর্তমানে মায়ের সাথে ধাকেন ঢাকার নাখালপাড়াতে এবং বাবা থাকেন জার্মানীতে । সাফা অমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে বিবিএ সম্পন্ন করেছেন ।


সাফা কবির ২০১৪ সালে আসফাক বিপুলের পরিচালনায় এয়ারটেলের একটি টিভিসিতে মডেলিংয়ের মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেন। এরপর প্রান পিনাট এবং প্যারাসুট নারিকেল তেল এই দুটি টিভিসিতেও কাজকরেন যা খুব দর্শক জনপ্রিয়তা লাভ করে ।


একই বছর পরিচালক আদনান আল রাজীবের এট অলটাইম দৌড়ের উপর টেলিফিল্মে অভিনয়ের মাধ্যমে টিভি পর্দায় পা রাখেন সাফা কবির । প্রথম নাটকেই বাজিমাত করেন এবং বনে যান অভিনেত্রী । প্রথম নাটকে কাজ করার পর অনেক কাজের অফার পেয়েছিলেন তিনি তবে তখন অভিনয়কে খুব সিরিয়ারলি নেননি তিনি । কিন্তু বর্তমানে অভিনয়কেই সবচেয়ে বেশি গুরুত্ব এবং পেশা হিসেবে নিয়েছেন তিনি । ২০১৪ সালে তিনি আরও দুটি হিট নাটকে অভিনয় করেন সেগুলো হলো.. একা মেয়ে এবং ভালবাসা ১০১ । যা খুব বেশি দর্শক নন্দিত হয় এবং এর পর থেকে তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি ।



 

বর্তমান সময়ের নবাগত সকল অভিনেত্রীর মধ্যে তিনিই একমাত্র অভিনেত্রী যিনি ক্যারিয়ারের শুরু থেকেই এখন পর্যন্ত একতালে সুনামের সহিত কাজকরে যাচ্ছেন এর জন্যই তিনি তরুন প্রজন্মের কাছে অণ্যতম একজন ইয়ং টেলেনটেড অভিনেত্রী হিসাবে স্বীকৃত ।


ভাল স্কিপ্ট দেখে বেছে বেছে কাজ করছেন তিনি এজন্য থেমে নেই তার কর্মতৎপরতা । তাই তো এখন পর্যন্ত অল্পদিনের মধ্যে এই গুনী অভিনেত্রী ৭০টিও বেশি কোয়ালিটি এবং হিট সুপরহিট নাটক, টেলিফ্লিম এবং শটফ্লিম ছাড়াও অনেক টিভিসি এবং মিউজিক ভিডিও উপহার দিয়েছেন দর্শকদের।


তার উল্লেখ যোগ্য কিছু নাঠক হলো, এট অলটাইম দৌড়ের উপর, একা মেয়ে , ভালবাসা ১০১, ইউনিভার্সিটি, ব্লেক ম্যাজিক, জোনাক পোকা, তোমাকে আসতেই হবে, বাঘবন্ধী, অভিমান, মিস ম্যাচ,স্পর্শ, এই পথ যদি না শেষ হয়, মিলুর সাইকেল, ভূতের ভ্যালেনটাইন, অবশেষে আমরা, ক্যামেসট্রি, মিথ্যে গল্প, কে তুমি অপরাজিতা, লাভ লিংক, স্যাটেলাইট ম্যান, আমাদের গল্পটা এমনও হতে পারতো, দেয়াল, অক্ষর , কানামিছি এবং তবুও ভালবাসি ইত্যাদি , পাশাপাশি তার জনপ্রিয় বিজ্ঞাপনগুলোর মাঝে রয়েছে এ্যায়ারটেল, প্রান পিনাট, প্যারাসুট নারিকেল তেল, ক্লোজ আপ কাছের আসার গল্প, রবি ওয়াইফাই, রুচি হটটমাটো সস, পপস বিস্কুট ইত্যাদি। এখনো পর্যন্ত কোন চলচ্চিত্রে কাজ করেননি তবে ভাল গল্প এবং স্কিপ্ট পেলে ফ্লিমে কাজ করবেন ।


সাফার কোন ব্রয়ফ্রেন্ড বা প্রেম, রোমান্স এর সঠিক কোন তথ্য পাওয়া যায় নি এবং তিনি কখনো কোন সমালোচনারও জন্মদেননি এখন পর্যন্ত । তবে এই অভিনেত্রীকে বাংলাদেশের তরুন প্রজন্ম সেলফি কুইন নামে অখ্যা দিয়েছেন এবং এ নামেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ খ্যাত ।


এই টেলেনটেড অভিনেত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ আলোচিত এখন পর্যন্ত ফেইসবুকে তার অরিজিনাল পেজে প্রায় ৪ লক্ষ ৯৪ হাজরের অধিক লোক তাকে ফলো করেন । সাফা কবিরের পারিশ্রমিক নাটক প্রতি ৩০ থেকে ১ লক্ষ টাকার মধ্যে ।


সাফার প্রিয় সংগীত শিল্পী তাহসান, এলিটা করিম ও অরিজিত সিং, প্রিয় সিনেমা: এ ও্যাক টু রিমেমবার , জিন্দেগী না মিলেঙ্গে দুবারা ইত্যাদি । উপস্থাপিকা মারিয়া নুর এবং টয়া সাফার খুব ভাল বন্ধু যাকে প্রাইসলেস বন্ধু বলে। বন্ধুদের মতে পর্দার সাফা কবির এবং বাস্তবের সাফার মধ্যে অনেক তফাৎ । বাস্তবজীবনে সাফা কবির হলো খুব সফট হাটেড এবং কেয়ারিং একটা মেয়ে ।


সাফাকবির তার অপরুপ সুন্দর চেহারা, প্রানবন্ত হাসি এবং দুর্দান্ত অভিনয় দক্ষতা দিয়ে খুব অল্প সময়ের মধ্যে অনেক জনপ্রিয়তা অর্জন করেছেন এবং কোটি দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। লাইফ স্টোরি বাঙলার পক্ষ থেকে তার ভবিষ্যত সাফল্য ও দীর্ঘায়ু কামনা করছি ।

Previous Post
Next Post

0 Comments: